Namecheap.com
Published On: Thu, Nov 23rd, 2017

এই একটা ফল খেলেই প্রতিরোধ করা যাবে হৃদরোগ

আপনি যদি প্রত্যেকদিন উপযুক্ত পরিমান পটাশিয়াম পূর্ণ খাবার না খান, তাহলে আপনার কার্ডিওভ্যাসকুলার বা হৃদরোগে আক্রান্ত হওয়ার সম্ভাবনা রয়েছে। সম্প্রতি, একটি তথ্যে প্রকাশ পেয়েছে যে, প্রত্যেকদিন একটি করে কলা খেলে হৃদরোগ প্রতিরোধ করা সম্ভব।

একটি জার্নালে প্রকাশিত খবর অনুযায়ী জানা গিয়েছে যে, পটাশিয়াম পূর্ণ খাবার হৃদরোগ প্রতিরোধ করতে পারে। সাধারণত যে সমস্ত হার্ট এবং কিডনি সমস্যা আমাদের মধ্যে দেখা যায়, সেই সমস্ত রোগ প্রতিরোধ করতে পারে কলা। ইঁদুরের উপর একটি পরীক্ষা চালানো হয়। সেই পরীক্ষায় কিছু সংখ্যক ইঁদুরকে লো-পটাশিয়াম ডায়েট এবং কিছু সংখ্যক ইঁদুরকে হাই-পটাশিয়াম ডায়েট দেওয়া হয়। কিছুদিন পর দেখা যায়, যে ইঁদুরগুলিকে হাই-পটাশিয়াম ডায়েট দেওয়া হয়েছিল, তাদের ধমনী কম শক্ত হয়েছে, যাদের লো-পটাশিয়াম ডায়েট দেওয়া হয়েছিল তাদের তুলনায়। শরীরে পটাশিয়ামের পরিমান কম হলে ধমনী শক্ত হয়ে যায় এবং ধমনীর চলাচলও অনিয়মিত হয়ে যায়। ফলে হৃদরোগের সম্ভাবনাও বেড়ে যায়। তাহলে হৃদরোগ প্রতিরোধ করতে নিয়মিত একটি করে কলা খান।

সর্বাধিক পঠিত

Displaying 1 Comments
Have Your Say
  1. I would like to get update all

Leave a comment

XHTML: You can use these html tags: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <s> <strike> <strong>