Namecheap.com
Published On: Sat, Jan 20th, 2018

যে কারণে আত্মহত্যার হুমকি দিলেন ব্যারিষ্টার মওদুদ

বিএনপির স্থায়ী কমিটি সদস্য ও সাবেক আইনমন্ত্রী ব্যারিষ্টার মওদুদ আহমেদ বলেছেন, আন্দোলনে যখন নামবো এটা হবে আমাদের এটা ডু অর ডাই। আমরা বাঁচবো, নয়তো আত্মহত্যা করবো। শনিবার বিকেলে নারায়ণগঞ্জের বন্দর উপজেলার সোনাকান্দা এলাকায় হেভেন কমিউনিটি সেন্টারে মহানগর বিএনপির কর্মী সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি কথা বলেন।

ব্যারিস্টার মওদুদ আহমেদ আরো বলেন, ঢাকা উত্তর সিটি করপোরেশনের নির্বাচন স্থগিত করে তারা ধরা পড়ে গেছে, জনগণ তাদেরকে আর চায় না। এবার কোন ছাড় দেয়া হবেনা। দেশে গনতন্ত্র ফিরিয়ে আনবোই। সেজন্য বিএনপির নেতাকর্মীদের প্রস্তুত থাকতে হবে। যথাসময়ে বেগম খালেদা জিয়া আন্দোলনের কর্মসূচী ঘোষণা করবেন। এটা হবে শেষ কর্মসূচী।

 

আগামী জাতীয় নির্বাচন প্রসঙ্গে মওদুদ আহমেদ বলেন, বর্তমান সরকার নির্বার্চিত না হয়েও একদলীয় শাসন ব্যবস্থা কায়েম করেছে। একদলী শাসনের অবসান আনতে হবে। দলীয় সরকারের অধীনে কোন নির্বাচন হতে দেয়া হবেনা। আবার খালি মাঠে গোলও দিতে দেবোনা। সরকারকে উদ্দেশ্য করে তিনি বলেন, একদলীয়ভাবে নির্বাচন করবেন? আর আমাদের কতোদিন এভাবে বন্দি করে রাখবেন? সময় আসছে যে সব বাধ সৃষ্টি করা হয়েছে জনগণের জোয়ারে সব বাধ ভেঙ্গে যাবে।

নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সভাপতি সাবেক সাংসদ এ্যাডভোকেট আবুল কালামের সভাপতিত্বে কর্মী সভায় বক্তব্য রাখেন মহানগর বিএনপির সহ-সভাপতি এ্যাডভোকেট হুমায়ুন কবির, বন্দর উপজেলা পরিষদের চেয়ারম্যার আতাউর রহমান মুকুল, মহানগর বিএনপির সাধারন সম্পাদক এটিএম কামাল, বিএনপি নেতা এ্যাডভোকেট জাকির হোসেন, নুরুদিদ্দন আহমেদ সহ অন্যান্য অঙ্গসংগঠনের নের্তৃবৃন্দ।

Read also:

নিদাহাস ট্রফির সময়সূচি প্রকাশ: প্রথম ম্যাচেই বাংলাদেশের প্রতিপক্ষ ভারত

স্বাধীনতার ৭০ বছর পূর্তি উপলক্ষ্যে ঘরের মাঠে ত্রিদেশীয় সিরিজ ‘নিদাহাস ট্রফি’ খেলবে শ্রীলঙ্কা। বাকি দুই দল ভারত ও বাংলাদেশ। এবার ত্রিদেশীয় এই সিরিজের সময়সূচী প্রকাশ করেছে লঙ্কান ক্রিকেট বোর্ড।

শ্রীলঙ্কা-ভারত ম্যাচ দিয়ে আগামী ৬ মার্চ মাঠে গড়াবে নিদাহাস ট্রফি। নিজেদের প্রথম ম্যাচে ৮ মার্চ বাংলাদেশের প্রতিপক্ষ ভারত। একদিন বিরতি দিয়ে ডাবল রাউন্ড রবিন পদ্ধতিতে অনুষ্ঠিত হবে আসরের ম্যাচগুলো। যার ফলে আসরে প্রতিটি দল একে অন্যের বিপক্ষে দুটি করে ম্যাচ খেলার সুযোগ পাবে। পয়েন্ট তালিকার শীর্ষ দুই প্রতিযোগী ফাইনালের জন্য নির্বাচিত হবে।

 

এর আগে লঙ্কানদের স্বাধীনতার ৫০ বর্ষপূর্তি উপলক্ষ্যে ১৯৯৮ সালে আয়োজিত হয়েছিল নিদাহাস ট্রফি। ওয়ানডে ফরম্যাটের ঐ আসরে শিরোপা জয়ের স্বাদ পেয়েছিল ভারত ক্রিকেট দল। তবে এবার একদিনের প্রতিযোগিতা থেকে সরে এসে আসরটি টি-টোয়েন্টি ফরম্যাটে আয়োজন করার সিদ্ধান্ত নিয়েছে লঙ্কান ক্রিকেট বোর্ড।

নিদাহাস ট্রফি ২০১৮ আসরের সূচি-

তারিখ           দল
৬ মার্চ          ২০১৮ শ্রীলঙ্কা বনাম ভারত
৮ মার্চ          ২০১৮ বাংলাদেশ বনাম ভারত
১০ মার্চ        ২০১৮ বাংলাদেশ বনাম শ্রীলঙ্কা
১২ মার্চ        ২০১৮ শ্রীলঙ্কা বনাম ভারত

১৪ মার্চ        ২০১৮ বাংলাদেশ বনাম ভারত
১৬ মার্চ        ২০১৮ বাংলাদেশ বনাম শ্রীলঙ্কা
১৮ মার্চ        ২০১৮ ফাইনাল

Leave a comment

XHTML: You can use these html tags: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <s> <strike> <strong>