Namecheap.com
Published On: Sun, Jan 21st, 2018

ভারতকে পরাজিত করে যুব বিশ্বকাপের সেমিফাইনালে যেতে হবে বাংলাদেশকে

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে বাংলাদেশের প্রতিপক্ষ ভারত। শুক্রবার নিউজিল্যান্ডের কুইন্সটন ওভালে খেলাটি অনুষ্ঠিত হবে। বিশ্বকাপের গ্রুপ পর্বের তিন খেলায় দুটিতে জয় পেয়ে কোয়ার্টার নিশ্চিত করেছে সাইফ হাসানের নেতৃত্বাধীন বাংলাদেশ যুব দল।

প্রথম দুই ম্যাচে নামিবিয়া ও কানাডার বিপক্ষে অসাধারণ জয় পাওয়া দলটি গ্রুপ পর্বে নিজেদের তৃতীয় ও শেষ খেলায় ইংল্যান্ডের বিপক্ষে ৭ উইকেটে পরাজিত হয়। অন্যদিকে জিম্বাবুয়ে, অস্ট্রেলিয়া ও পাপুয়া নিউগিনিকে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হিসেবেই কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে ভারত। এ ম্যাচের আগে ফুরফুরে মেজাজে রয়েছেন রাহুল দ্রাবিড়ের শীষ্যরা।

 

ভারতকে পরাজিত করে যুব বিশ্বকাপের সেমিফাইনালে যেতে হলে নিজেদের সেরা ক্রিকেট খেলতে হবে বাংলাদেশকে। নক আউট পর্বের খেলায় হেরে গেলে টুর্নামেন্টে স্থান নির্ধারণী ম্যাচে খেলতে হবে বাংলাদেশকে।

Read also:

ভারত, বাংলাদেশ, শ্রীলঙ্কা সিরিজের ম্যাচগুলোর তারিখ পরিবর্তন করে নতুন তারিখ ঘোষণা

শ্রীলঙ্কার স্বাধীনতা দিবসের ৭০ বছর উপলক্ষে কলম্বোর মাটিতে একটি ত্রিদেশীয় সিরিজের আয়োজন করতে যাচ্ছে শ্রীলঙ্কা। আর সেই সিরিজের নাম দেয়া হয়েছে নিধাস ট্রফি। এই ত্রিদেশীয় সিরিজের শ্রীলঙ্কার পাশাপাশি খেলবে বাংলাদেশ ও ভারত।

আপাতত বাংলাদেশে ত্রিদেশীয় সিরিজ খেলছে শ্রীলঙ্কা। এরপর বাংলাদেশের বিপক্ষে দ্বিপাক্ষিক সিরিজ খেলে ত্রিদেশীয় সিরিজ খেলতে যাবে বাংলাদেশ-শ্রীলঙ্কা। ভারত, বাংলাদেশ, শ্রীলঙ্কাকে নিয়ে এ সিরিজ অনুষ্ঠিত হবার কথা ছিল ৮ই মার্চ। তবে সেই তারিখ পরিবর্তন করে নতুন তারিখ ঘোষণা করা হয়েছে। নতুন সূচিতে টুর্নামেন্টের পর্দা উঠবে আগামী ৬ই মার্চ।

 

মূলত রাউন্ড রবিন পদ্ধতিতে অনুষ্ঠিত হবে এই টুর্নামেন্ট। সিরিজের এই তিনটি দল একে অপরের বিপক্ষে খেলবে দু’বার করে। শীর্ষ দুই দল পরবর্তীতে খেলবে ফাইনাল। আর ফাইনাল অনুষ্ঠিত হবে ১৮ মার্চ। সবগুলো ম্যাচ অনুষ্ঠিত হবে প্রেমাদাসা স্টেডিয়ামে।

পরিবর্তিত সূচিঃ
৬ মার্চ- শ্রীলঙ্কা-ভারত
৮ মার্চ- বাংলাদেশ-ভারত
১০ মার্চ- শ্রীলঙ্কা-বাংলাদেশ
১২ মার্চ- ভারত-শ্রীলঙ্কা
১৪ মার্চ- ভারত-বাংলাদেশ
১৬ মার্চ- বাংলাদেশ-শ্রীলঙ্কা
১৮ মার্চ- ফাইনাল

Leave a comment

XHTML: You can use these html tags: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <s> <strike> <strong>