বিদেশি গণমাধ্যমে প্রধান শিরোনাম চকবাজারের অগিকাণ্ড

জাতীয়

বৃহস্পতিবার মর্মান্তিক অগ্নিকাণ্ডের ঘটনায় বিদেশি গণমাধ্যমের প্রধান শিরোনামে উঠে এসেছে বাংলাদেশের রাজধানী পুরান ঢাকার চকবাজারের পোড়া বিল্ডিংয়ের চিত্র। বিবিসি, দ্য গার্ডিয়ান, এএফপি, আল-জাজিরা, রয়টার্সসহ বিভিন্ন শীর্ষস্থানীয় গণমাধ্যম গুরুত্ব সহকারে পুরান ঢাকার এই অগ্নিকাণ্ডের খবর প্রচার করছে।

বুধবার (২০ ফেব্রুয়ারি) রাত ১০ টা ৩৮ মিনিটে পুরান ঢাকার চকবাজারের মর্মান্তিক অগ্নিকাণ্ডের ওই ঘটনা ঘটে। এতে এখন পর্যন্ত উদ্ধার হয়েছে ৭৩ টি মরদেহ এবং আহত অবস্থায় উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল (ঢামেক) ৪১ জন চিকিৎসা নিচ্ছেন।

এদিকে বিশ্বমিডিয়ার বিভিন্ন প্রতিবেদনে চকবাজারের এই অগ্নিকাণ্ডের ঘটনার তাৎক্ষণিক খবর জানানো হচ্ছে। এসব গণমাধ্যমের প্রধান শিরোনামেই রয়েছে চকবাজারের আগুন।

বুধবার রাতে ১০টা ৩৮ মিনিটে চুড়িহাট্টা শাহী মসজিদের পেছনের একটি ভবন থেকে আগুনের সূত্রপাত বলে স্থানীয়রা জানান। পরে তা পাশের ভবনগুলোতে ছড়িয়ে পড়ে। সর্বশেষ রাত ৩টার দিকে স্থানীয়দের সহায়তায় আগুন নিয়ন্ত্রণে আনেন ফায়ার সার্ভিসের প্রায় ২০০ কর্মী। তবে ছোট গলি ও পানির স্বল্পতার কারণে আগুন নিয়ন্ত্রণে প্রচণ্ড বেগ পেতে হয়।

এদিকে মর্মান্তিক এই অগ্নিকাণ্ডে প্রাণহানিতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী। তিনি বলেন, আগুনে আহতদের যথাযথ চিকিৎসার ব্যবস্থা গ্রহণ করতে এবং নিহতদের পরিবারকে প্রয়োজনীয় সহায়তা দিতে যথাযথ কর্তৃপক্ষকে প্রধানমন্ত্রী নির্দেশ দিয়েছেন।

প্রধানমন্ত্রী নিহতদের রুহের মাগফেরাত কামনা করেছেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *