যুক্তরাজ্যের বর্ষসেরা রাজনীতিবিদ হলেন মুসলিম মেয়র সাদিক খান

আন্তর্জাতিক

ক্তরাজ্যের বর্ষসেরা রাজনীতিক নির্বাচিত হয়েছেন লন্ডনের পাকিস্তান বংশোদ্ভূত প্রথম মুসলিম মেয়র সাদিক খান। দেশটির রাজনীতিতে গুরুত্বপূর্ণ অবদান রাখায় লন্ডনের হাউস অব কমন্সে এক অনুষ্ঠানে তাকে বছরের সেরা রাজনীতিক হিসেবে ঘোষণা দেয়া হয়েছে।

বৃহস্পতিবার ব্রিটেনের সাপ্তাহিক পত্রিকা এশিয়ান ভয়েসের পলিটিক্যাল অ্যান্ড পাবলিক লাইফ শীর্ষক বার্ষিক পুরস্কার দেয়া হয়।

এই অনুষ্ঠানে প্রতিরক্ষা মন্ত্রী গ্যাভিন উইলিয়ামসনকে ব্রিটেনের বর্ষসেরা মন্ত্রী এবং কনজারভেটিভ পার্টির ভারতীয় বংশোদ্ভূত সংসদ সদস্য প্রীতি প্যাটেলকে বর্ষসেরা এমপি ঘোষণা দেয়া হয়।

৪৮ বছর বয়সি সাদিক খানের পিতামাতা পাকিস্তান থেকে অভিবাসী হিসেবে ব্রিটেনে গিয়েছিলেন। তার পিতা ইংল্যান্ডে বাস চালাতেন। ২০১৬ সালে সাদিক খান লন্ডনের মেয়র নির্বাচিত হন। এছাড়া ২০০৫ সাল থেকে ২০১৬ সাল পর্যন্ত তিনি লেবার পার্টির সংসদ সদস্য ছিলেন।

এদিকে ডেমোক্রেটিক ইউনিয়ন পার্টির নেতা আরলিন ফস্টার বর্ষসেরা নারী রাজনীতিবিদের খেতাব পান।

এশিয়ান ভয়েস বর্ষসেরা এই পুরস্কার বিগত ১২ মাসে যারা স্থানীয় সম্প্রদায়গুলোতে বিশেষ প্রভাব সৃষ্টি করতে সক্ষম হয়েছেন তাদেরকে সম্মানিত করার জন্য দেয়া হয়। এশিয়ান ভয়েস পত্রিকার পাঠকেরা সম্ভাব্য বিজয়ীদের মনোনীত করেন। স্বাধীন বিচারকদের একটি প্যানেল যুক্তরাজ্যের বিভিন্ন ক্ষেত্র থেকে বিজয়ীদের নির্বাচিত করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *