হেলিকপ্টারে উড়ে এসে অনন্ত জলিলের তান্ডব

0
290

ইরান ও আফগানিস্তানের সীমান্তে টানা ১৪ দিন শুটিং করার পর গত ৭ দিন ধরে বাংলাদেশে চলছে অনন্ত জলিলের ‘দ্বীন দ্য ডে’ ছবির শুটিং। মঙ্গলবার (৯ এপ্রিল) দুপুরে রুপগঞ্জের গোবিন্দপুর গ্রামে শুরু হয় ছবিটির শুটিং।

ইরানি একটি নির্মাণ সংস্থার সাথে যৌথভাবে ছবিটি প্রযোজনা করছেন অনন্ত জলিল। ছবিতে অনন্ত জলিলের নায়িকা হিসেবে থাকছেন বর্ষা। আর ছবিটি পরিচালনা করছেন ইরানি নির্মাতা মর্তুজা অতাশ জমজম।

রুপগঞ্জ এলাকায় জনবসতি খুব একটা নেই। হঠাৎ নিরাপত্তা বাহিনির স্পেশাল ব্রাঞ্চ ‘সোয়াত’ অফিসারের পোশাকে হেলিকপ্টারে উড়ে আসেন নায়ক অনন্ত জলিল। হেলিকপ্টার থেকে নেমেই তান্ডব শুরু করেন তিনি। তার নামার খবর পেয়ে সন্ত্রাসীরা গোলাগুলি শুরু করেন। অবস্থা বেগতিক দেখে হেলিকপ্টার থেকে লাফ দেন অনন্ত জলিল! এমন দৃশ্য ধারণের মধ্য দিয়ে সেখানে শুটিং শুরু হয়।

সকাল থেকে ছবির শুটিং শুরু হওয়ার কথা থাকলেও বৃষ্টির কারণে তা দুপুরে গিয়ে গড়ায়।

ইরানীর ১৭ জন টেকনিশিয়ান নিয়ে চলছে ছবিটির শুটিং। দ্বিতীয় লটের এই শুটিং চলবে ১৩ এপ্রিল পর্যন্ত। এরপর রোজার মাসে তুর্কীতে ১৫ দিন শুটিং হবে বলে জানান ছবিটির নির্মাতা।

অনন্ত জলিল বলেন, বিশ্বের বিভিন্ন দেশে মুসলমানদের ওপর যে নির্যাতন হচ্ছে, আদম পাচার হচ্ছে, মাদকের আধিপত্য-চোরাচালান সবকিছুই তুলে ধরা হচ্ছে ‘দ্বীন- দ্য ডে’ ছবিতে। ছবিতে আমাকে একজন সোয়াত অফিসারের চরিত্রে দেখা যাবে।

তিনি আরও বলেন, বিশাল অ্যারেঞ্জমেন্ট নিয়ে ছবিটির কাজ করছি। যৌথ প্রযোজনার এই ছবিটি করতে গিয়ে আমার দেশের ভাবমূর্তি ক্ষুণ্ণ হচ্ছে কিনা সে বিষয়টাও খেয়াল রেখে কাজ করছি।

বাংলাদেশ ও ইরানে মুক্তির লক্ষে নির্মাণ করা হচ্ছে ‘দ্বীন-দ্য ডে’ ছবিটি।

LEAVE A REPLY