বোমা মেরে বায়তুল মোকাররম মসজিদ ও ইফা উড়িয়ে দেয়ার হুমকি

বোমা হামলা করে বায়তুল মোকাররম মসজিদ ও ইসলামিক ফাউন্ডেশন উড়িয়ে দেয়ার হুমকি দেওয়া হয়েছে। জেএমবি কর্মী পরিচয় দিয়ে ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক বরাবর ডাকযোগে পাঠানো চিঠিতে এ হুমকি দেয়া হয়।চিঠির প্রেরক কথিত জেএমবির কর্মীর নাম হাফেজ মাওলানা কামরুজ্জামান।

বায়তুল মোকাররম মসজিদের আশপাশের আবাসিক হোটেলগুলোতে অসামাজিক কর্মকাণ্ড বন্ধের দাবি জানানো হয় ওই চিঠিতে। অন্যথায় বোমা ও টাইম বোমার মাধ্যমে হামলার হুমকি দেয়া হয়। ব্যভিচারে বাংলাদেশ শীর্ষে বলে বিশ্ব মিডিয়ায় ছড়িয়ে দেয়ারও হুমকি দেয়া হয় ওই উড়ো চিঠিতে।

ইসলামিক ফাউন্ডেশন কর্তৃপক্ষ ২৩ এপ্রিল চিঠিটি গ্রহণ করে। এরপরই প্রয়োজনীয় ব্যবস্থা নিতে ধর্ম মন্ত্রণালয়ে চিঠি পাঠানো হয়। পরে ধর্ম মন্ত্রণালয় বিষয়টি স্বরাষ্ট্র মন্ত্রণালয়কে অবহিত করেছে। বিষয়টি আমলে নিয়ে সর্বোচ্চ সতর্ক অবস্থায় রয়েছে আইনশৃঙ্খলা বাহিনী।

এ বিষয়টি মঙ্গলবার (৩০ এপ্রিল) গণমাধ্যমকে নিশ্চিত করেন সলামিক ফাউন্ডেশনের ভারপ্রাপ্ত মহাপরিচালক কাজী নুরুল ইসলাম। চিঠির বিষয়টি স্বীকার করে তিনি বলেন, অপরিচিত একজন ব্যক্তি নিজেকে জেএমবি কর্মী দাবি করে একটি চিঠি পাঠিয়েছে। আমরা সঙ্গে সঙ্গে বিষয়টি সরকারের শীর্ষ মহলে জানিয়েছি।

তিনি জানান, ইতিমধ্যে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার জন্য স্বরাষ্ট্র সচিবকে চিঠি দেয়া হয়েছে। পাশাপাশি ডিএমপি কমিশনার ও জোনের উপকমিশনারকেও চিঠির অনুলিপি দিয়েছি। তারা সতর্ক অবস্থানে আছেন বলে জানিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

[X]