অ্যানাকোন্ডাকে পথ করে দিল গাড়ির শত শত যাত্রী

0
1243

সচরাচর ট্রাফিক আইন ভঙ্গের কারণে শহরের রাস্তায় যানজট হয়। অন্যদিকে ট্রাফিক আইন মেনে চলার ফলে দুর্ভোগ অনেকটাই কমে। তবে যাত্রী যদি হয় অ্যানাকোন্ডা, সে কি আর ট্রাফিক আইন মানবে!ব্রাজিলের পোর্তো ভেলো শহরের বাসিন্দারা অ্যানাকোন্ডার স্বেচ্ছাচারিতায় যানজটে পড়ে যাচ্ছেন হরহামেশা। সে দেশের একটি গ্রিন অ্যানাকোন্ডা রাস্তা পেরিয়ে যাওয়ার ভিডিও ভাইরাল হয়ে গেছে। 

দু’দিকে কোথাও গাড়ি আছে কিনা, সেটা দেখে নিয়ে একপাশ থেকে অন্যপাশে যাচ্ছে সে। সমস্যা হয়েছে তার আয়তনের জন্য। ১০ ফুট লম্বা এই অ্যানাকোন্ডা রাস্তার এক প্রান্ত থেকে আরেক প্রান্ত পার হতে সময় নেয় অনেকক্ষণ। সে সময় তাকে দেখে ভয়ও পেয়েছেন অনেকে।ব্রাজিলের রাস্তায় অবশ্য এভাবে সাপ চলে আসা অস্বাভাবিক কোনো ব্যাপার নয়। খাবারের সন্ধানে এ ধরনের সাপ রাস্তায় চলে আসতেই পারে। বিপদ এড়াতে সেজন্য পথচারীদের সতর্ক থাকার উপদেশ দেওয়া হয়। 

আরেকটি তথ্য প্রকাশ্যে এসেছে, সপ্তাহ খানেক আগে নাকি এভাবেই রাস্তা পার হওয়ার চেষ্টা করে গ্রীন অ্যানাকোন্ডা। কিন্তু সেবার রাস্তায়  গাড়ির সংখ্যা বেশি থাকার কারণে তার লক্ষ্য পূরণ হয়নি। কিন্তু এবার বীরদর্পে রাস্তা পেরিয়ে গেল সাপ, অপেক্ষা করল গাড়ির কয়েকশ যাত্রী।মিনিট দুয়েকের ওই ভিডিও ইতোমধ্যেই ভাইরাল হয়ে গেছে। তাতে দেখা যাচ্ছে, সাপটি রাস্তার ডিভাইডার পেরিয়ে গাছগাছালি আবৃত  জায়গায় ঢুকে পড়ছে।

LEAVE A REPLY