ছোট পোশাক পরা মেয়ে পেলেই ধর্ষণ করুন’ (ভিডিও)

0
978

ভারতের একটি রেস্তোরাঁতে এক মাঝ বয়সী নারীর বিরুদ্ধে মহিলাদের পোশাক নিয়ে অসংবেদনশীল মন্তব্য করার অভিযোগ উঠে। শুধু তাই নয়, ছোট পোশাক পরা মহিলাদের ধর্ষণ করতে রেস্তোরাঁয় পুরুষকর্মীদের উৎসাহও দিয়েছেন বলে অভিযোগ ওই মহিলার বিরুদ্ধে। এই মন্তব্য করার পর ক্ষমা চাওয়ার পরিবর্তে নিজের বক্তব্যে অনড়ও থাকলেন তিনি। তার সেই কথোপকথনের পুরো ঘটনাটি ক্যামেরাবন্দি করে রাখেন উপস্থিত মহিলারা।

সম্প্রতি ওই ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় প্রকাশ করা হলে মুহূর্তের মধ্যে সেটি ভাইরাল হয়ে যায়।ওই ভিডিওতে দেখা যায়, একটি রেস্তোরাঁয় কেনাকাটা করছিলেন মাঝ বয়সী এক নারী। তার আশেপাশে কেনাকাটা করছিলেন কমবয়সী কয়েক জন ছেলেমেয়ে। তাদের অনেকের পরনেই ছিল মিনিস্কার্ট। তাদের দেখে হঠাৎই উত্তেজিত হয়ে পড়েন মাঝবয়সী ওই মহিলা।

মিনি স্কার্ট পরা মেয়েদের উদ্দেশ্য করে তিনি বলেন, ‘এত ছোট পোশাক পরে এসেছো, তোমাদের লজ্জা হওয়া উচিত।’এ সময় ঘটনাস্থলে উপস্থিত অনেকেই তার মন্তব্যের প্রতিবাদ করলে তিনি বলেন, ‘তোমাদের ধর্ষণ করা উচিত।’ এখানেই থেমে যাননি তিনি, রেস্তোরাঁয় উপস্থিত পুরুষ কর্মীদের উদ্দেশে তার পরামর্শ, ‘ছোট পোশাক পরা এই ধরনের মেয়ে সামনে পেলেই আপনাদের ধর্ষণ করা উচিত।’

এই মন্তব্যের পরই আশপাশ থেকে প্রতিবাদে সামিল হন আরও অনেকে। ক্ষমা চাইতে হবে বলে তাকে ঘিরে ধরেন অনেকেই। যদিও নিজের বক্তব্যে অনড় থাকেন মাঝবয়সী মহিলা। ক্ষমা চাওয়ার পরিবর্তে তিনি বলেন, আপনাদের যা ইচ্ছে করে নিন। যারা প্রতিবাদ জানাচ্ছিলেন, তাদের বিরুদ্ধে পুলিশে যাওয়ার হুমকিও দেন তিনি। ওই মহিলার এই অসংবেদনশীল মন্তব্যের প্রতিবাদে সামিল হয়েছেন নেটিজেনদের একাংশ।

LEAVE A REPLY