এই ফকিরের ঝোলা ভর্তি করে দিয়েছেন দেশবাসী: নরেন্দ্র মোদী

পোস্টাল ব্যালট গোনা শুরু হতেই ইঙ্গিত এসেছিল- গণনা যত এগোচ্ছে, ততই স্পষ্ট হচ্ছে বিজেপির বিরাট উত্থানের ইঙ্গিত। ভোটগণনা শেষ হতে এখনও অনেক দেরি। কিন্তু বেশ কয়েক রাউন্ডের গণনা শেষে ফলাফল কার্যত স্পষ্ট, আগের বারের চেয়েও বেশি আসন নিয়ে সরকার গঠন করছে বিজেপি।

বিজেপি একক ভাবেই সরকার গঠনের জন্য প্রয়োজনীয় সংখ্যা পেয়ে যাচ্ছে।মোদী যদিও আগেই সংবাদ মাধ্যমে জানিয়েছেন, একক সংখ্যাগরিষ্ঠতা পেলেও সব শরিক দলকে সরকার গঠন করবেন তিনি। অন্য দিকে সরকার গঠনের চিত্র স্পষ্ট হতেই এ বার মন্ত্রিসভার জল্পনাও শুরু হয়ে গিয়েছে রাজনৈতিক শিবিরে।

নরেন্দ্র মোদীর বক্তব্য- কখনও কোনও ভুল হলে আমাকে ধরিয়ে দেবেন। দ্বিতীয়ত, দেশবাসী, আপনারা আমাকে যে বিরাট দায়িত্ব দিয়েছেন, তার জন্য আমি বলব, আমার জন্য আমি কিছুই করব না। তৃতীয়ত, আমার সময় শুধু এবং শুধুই দেশবাসীর জন্য। কাজ করতে করতে ভুল হতে পারে, কিন্তু খারাপ উদ্দেশ্য নিয়ে কোনও কাজ করব না।

আমি দেশবাসীকে আজ অবশ্যই বলব, এটা আমার প্রতিজ্ঞা বা প্রতিশ্রুতি মনে করুন, আপনারা আমাকে যে দায়িত্ব দিয়েছেন, আগামী দিনে আমি খারাপ উদ্দেশ্যে, খারাপ মনোভাব নিয়ে কোনও কাজ করব না। আমি আজ বলতে চাই, আপনারা আমাকে যে দায়িত্ব দিয়েছেন, তা পালন করব। দেশের জনসাধারণ আমাদের উপর আস্থা রেখেছন, তাই আমাদের দায়িত্ব আরও বেড়ে গেল। আপনাদের আশা-আকাঙ্ক্ষার গুরুত্ব আমি বুঝি।

আপনারা এই ভিখারির ঝুলি তো ভর্তি করে দিয়েছেন, কিন্তু আপনাদের আশা-আকাঙ্খার সঙ্গে আমি সব সময় থাকব। তাই এই সময় দেশবাসীকে আমি একটা কথা বলতে চাই, দেশ আমাদের অনেক কিছু দিয়েছে। গণতন্ত্র, সংবিধানের মর্যাদা আমরা রক্ষা করব। সামনের দিকে তাকিয়ে চলতে হবে আমাদের। আমাদের গরিবদের সামান্য সামান্য চাহিদা পূরণ করতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*