অভিষেক হচ্ছে সেলিমা-টুকুর

মুলতবি রেখে শেষ হওয়া সর্বোচ্চ নীতিনির্ধারণী ফোরাম জাতীয় স্থায়ী কমিটির বৈঠকটি বিকাল সাড়ে ৫টায় গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে অনুষ্ঠিত হবে। স্কাইপের মাধ্যমে লন্ডন থেকেই বৈঠকে যুক্ত হবেন তারেক রহমান।

গত শনিবার অনুষ্ঠিত স্থায়ী কমিটির বৈঠকটি মুলতবি রেখে শেষ হয়। আজকের বৈঠকে সদ্য পদোন্নতি পাওয়া স্থায়ী কমিটির দুই সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু ও সেলিমা রহমানকেও অংশ নিতে বলা হয়েছে দলীয় সূত্রে জানা গেছে। আর এই বৈঠকের মধ্যদিয়েই অভিষেক হচ্ছে বেগম সেলিমা রহমান এবং ইকবাল হাসান মাহামুদ টুকুর।

গত ১৯ জুন ভাইস চেয়ারম্যান থেকে এ দুজনকে স্থায়ী কমিটিতে অন্তর্ভুক্ত করা হয়। দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী সংবাদ সম্মেলনের মাধ্যমে তাদের অর্ন্তভুক্তির কথা জানান।

সূত্র আরও জানায়, গত ১৫ জুন বিএনপির স্থায়ী কমিটির সর্বশেষ বৈঠক অনুষ্ঠিত হয়। ওই বৈঠকে তারেক রহমান নেতাদের হোমওয়ার্ক করে আসার পরামর্শ দিয়েছেন।

আজকের বৈঠকে, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির জন্য আইনগত দিক এবং আন্দোলনের বিষয়ে স্থায়ী কমিটির সদস্যরা ভারপ্রাপ্ত চেয়ারম্যানের কাছে মতামত জানাবেন। ছাত্রদলের সঙ্কটময় পরিস্থিতি, দলের নির্বাহী কমিটির বাকি শূন্য পদ পূরণ, অঙ্গসহযোগী সংগঠন, জেলা ইউনটি পুনর্গঠন সরকার বিরোধী জোট সম্প্রসারণসহ সার্বিক পরিস্থিতি পর্যালোচনা করে পরবর্তী করণীয় ঠিক করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

[X]