ঘুষ চাওয়ায় অফিসে ৪০টি সাপ ছেড়ে দিল কৃষক

ঘুষ চাওয়া আর দেওয়া সমাজের নতুন কোন সমস্যা না। অফিসিয়াল কোন কাজ উনিশ থেকে কুড়ি করলে লাগবে ঘুষ। আর এই ঘুষ মানে না ধনী-গরীব। ঘুষ চাওয়ায় এক কৃষক আয়কর অফিসের ভেতরে ৪০টি সাপ ছেড়ে দিয়ে চাঞ্চল্য সৃষ্টি করেছেন। ঘটনাটি ঘটেছে ভারতের লক্ষেষ্টৗর একটি এলাকায়।

জানা গেছে, কর্মকর্তাদের ঘুষের দাবিতে ক্ষিপ্ত হয়ে দুই কৃষকই এমন কাণ্ড ঘটিয়েছেন। তিনটি ব্যাগভর্তি সাপ নিয়ে তারা অফিসে যান এবং সব ক’টিই সেখানে ছেড়ে দেন। তিনটি ব্যাগে গুনে গুনে ৪০টি সাপ ছিল।

ঘুষ চাওয়ায় প্রতিশোধ হিসেবে অফিসে সাপ ছেড়ে দেওয়ার এ আলোকচিত্র সেখানকার সামাজিক যোগাযোগ মাধ্যমে বেশ সাড়া জাগিয়েছে। কেউ কেউ মজা করে বলছেন, এভাবেই তাহলে দেশ থেকে দুর্নীতি দূর করা যাবে!

আর কর্মকর্তা-কর্মচারীরা ভয়ে আশ্রয় নিয়েছেন কক্ষের একপাশে টেবিলের ওপরে। একজন টেবিলক্লথ নাড়িয়ে সাপ তাড়ানোর চেষ্টা করছেন।ভারতীয় গণমাধ্যম ইন্ডিয়ান টাইম ‘র খবর অনুযায়ী, হাক্কুল নামের এক বেদে রাষ্ট্রপতিকে জমির জন্য চিঠি লিখেছিলেন।

এর জবাবে রাষ্ট্রপতির দপ্তর স্থানীয় প্রশাসনকে জমিসংক্রান্ত সব কাগজ তৈরি করতে ও জমি দেওয়ার প্রক্রিয়া শেষ করার তাগিদ দেয়। কিন্তু এ কাজ দ্রুত শেষ করার জন্য স্থানীয় প্রশাসনের এক কর্মকর্তা ঘুষ দাবি করেন। আর তাতে বিরক্ত বেদে প্রতিশোধ নিতে এবং কর্মকর্তাদের ভয় দেখাতে অফিসে সাপ ছেড়ে আসেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*