Published On: Sat, Jan 20th, 2018

এবার বরফ পানিতে পুতিনের ডুব

বর্তমান বিশ্বের সবচেয়ে ক্ষমতাধর ব্যক্তি রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। মাঝে মাঝেই তিনি অতি রোমাঞ্চকর ঘটনার জন্ম দেন। কখনও তিনি দু’একজন সঙ্গীকে নিয়ে চলে যান দুর্গম পাহাড়ে পশু শিকার করতে, আবার কখনও মাছ শিকারের জন্য নেমে পড়েন ভয়ংকর জলাশয়ে। কুস্তিগিরি করতেও দেখা গেছে বিশ্বের এই ক্ষমতাধর ব্যক্তিকে। তাঁর জীবনযাপনকে অনুসরণ করেন পৃথিবীব্যাপী হাজার ভক্ত।
সম্প্রতি ভ্লাদিমির পুতিনকে দেখা গেলো বরফ পানিতে ডুব দিতে। ধর্মীয় রীতি পালন করতে গিয়ে তিনি বরফ শীতল পানিতে নামেন।

 

রাজধানী মস্কো থেকে সাড়ে ৩’শ কিলোমিটার দূরের সেলিজার নামের হ্রদে শীতল পানিতে ডুব দেন পুতিন। যিশু খ্রিস্টের ব্যাপ্টিজম এর অ্যাপিফ্যানি পরব উপলক্ষ্যে
তিনি এই দুর্বিষহ কাজটি করেন।

এ সময় হ্রদের চারপাশের এলাকায় তাপমাত্রা ছিল মাইনাস ৫ ডিগ্রি সেলসিয়াস। ক্রেমলিনের মুখপাত্র দিমিত্রি পেসকভ জানিয়েছেন, গেলো ২ বছর ধরে পুতিন এমন পানিতে ডুব দিয়ে আসছেন।’ পুতিনের এমন আচার এবারই প্রথম পাওয়া গেলো।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে ভ্লাদিমির পুতিন জানান, ‘দারুণ অনুভূতি হয়েছে।’

Read also:

মাশরাফি শুধু স্টার না, মাশরাফি সুপারস্টার: ভারতীয় ধারাভাষ্যকার গৌতম

গতকাল মুশফিকুর রহিমের আউটের পর নাসির হোসেনের পরিবর্তে মাঠে নামেন মাশরাফি। বাংলাদেশ অধিনায়ক মাঠে নামার সঙ্গে সঙ্গে গর্জে উঠে পুরো স্টেডিয়াম। মাশরাফি যেন এক ভালোবাসার নাম। হোক সেটা ব্যাটিং, বোলিং কিংবা ফিল্ডিং। মাশরাফি থাকলেই সবার আগ্রহ যেন বেড়ে যায়। আর গতকাল এমনটাই বলেছেন ভারতীয় ধারাভাষ্যকার গৌতম ভিমানি।

 

বাংলাদেশ-শ্রীলঙ্কা ম্যাচ চলছে। কমেন্ট্রি বক্সে ভারতীয় ধারাভাষ্যকার গৌতম ভিমানি ও আতহার আলি খান। গৌতম ভীমানি বলছিলো- “একটা জিনিস খুব ভালোভাবেই লক্ষ্য করছি, মাশরাফি এখানে খুব-ই জনপ্রিয়। সে বল হাতে নিলেও গ্যালারীতে গর্জন, ব্যাট হাতে নিলেও গর্জন, ফিল্ডিং করতে গেলেও গর্জন! যেটা ইন্ডিয়াতে শুধুমাত্র শচীন টেন্ডুলকারের জন্য জন্য হয়ে থাকে। মাশরাফি এখানে সত্যিকারের স্টার।

সঙ্গে সঙ্গে আতাহার আলী খান বলে ওঠেন, “মাশরাফি শুধু স্টার না, মাশরাফি সুপারস্টার!” আসলেই, মাশরাফি সুপারস্টার। যার নাম মানেই বাংলাদেশ। যার হাত ধরেই বদলে গেছে পুরো বাংলাদেশ!

Leave a comment

XHTML: You can use these html tags: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <s> <strike> <strong>

[X]